WB Police Constable Recruitment: পশ্চিমবঙ্গ পুলিশে কনস্টেবল নিয়োগ সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তি


এই সময় ডিজিটাল ডেস্ক: পশ্চিমবঙ্গ পুলিশে কনস্টেবল (WB Police Constable Recruitment) পদে শর্তাধীন উত্তীর্ণ প্রার্থীদের জন্য একটি গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কোভিডের কারণে পুলিশের প্রশিক্ষণেও সামাজিক দূরত্ব বিধি মেনে চলা হচ্ছে। যার ফলে পশ্চিমবঙ্গ পুলিশের প্রশিক্ষণ দেওয়ার ক্ষমতা সীমাবদ্ধ হয়ে গিয়েছে।

তবে যে সমস্ত প্রার্থী ওই পদে নির্বাচিত হয়েছেন তাঁদের পুলিশ ভেরিফিকেশন এবং মেডিক্যাল পরীক্ষার প্রক্রিয়া খুব শিগগির শুরু হবে। মহামারির কারণে বিলম্বিত হলেও ২০২১ সালের জুন মাস থেকে প্রশিক্ষণ পর্ব শুরু হতে পারে বলে আশ্বস্ত করেছে পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড। এই পরিস্থিতিতে যে সমস্ত প্রার্থী নির্বাচিত হয়েছিলেন তাঁদের পশ্চিমবঙ্গ পুলিশের ওয়েবসাইট wbpolice.gov.in-এ নজর রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তি

কনস্টেবল পদে প্রাথমিক যোগ্যতা নির্ণয় পরীক্ষায় সফল প্রার্থীদের ২০২০ সালের ৮ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর পর্যন্ত ইন্টারভিউ নেওয়া হয়। যার ফলাফল ইতিমধ্যে পশ্চিমবঙ্গ পুলিশের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। এখনও পর্যন্ত মেধা তালিকা অনুসারে শর্তাধীনভাবে সফল ৪ হাজার ৬২০ জন প্রার্থীর নিয়োগ ও প্রশিক্ষণের ব্যবস্থা করা গিয়েছে। দীর্ঘদিন বিষয়টি থমকে থাকায় অন্য সফল প্রার্থীদের মধ্যে নানা প্রশ্ন দানা বাঁধতে শুরু করেছিল। এমন সময়ে বোর্ডের তরফে এই গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি প্রকাশ করা হল।

WBPCB Recruitment: আবেদনের পাহাড়! রাজ্য সরকারি পরীক্ষার অ্যাডমিট কার্ড বিলি স্থগিত
পশ্চিমবঙ্গ পুলিশে নিয়োগের জন্য ২০১৯ সালে বিজ্ঞপ্তি প্রকাশ করে পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড। ওই বছর ৫ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চ পর্যন্ত যোগ্য ও আগ্রহী প্রার্থীরা আবেদনপত্র জমা দেন। সেবার বিভিন্ন ক্যাডারে মোট ৮ হাজার ৪১৯টি শূন্য পদে নিয়োগের উদ্যোগ নেওয়া হয়েছিল।

এই সময় ডিজিটাল এখন টেলিগ্রামেও। সাবস্ক্রাইব করুন, থাকুন সবসময় আপডেটেড। জাস্ট এখানে ক্লিক করুন