থিমে আর অভিনবত্বে জমিয়ে দিন বন্ধুর ব্যাচেলার্স পার্টি! রইল আইডিয়া


এই সময় জীবনযাপন ডেস্ক: আর মাত্র কয়েকদিন পরই বিয়ে। এদিকে অফিসের কাজ শেষ করতে করতেই প্রাণ ওষ্ঠাগত। তার মধ্যে বিয়েবাড়ির হাজারো ঝক্কি, কখনও ব্লাউজের ফিটিংস নিয়ে চিন্তা, কখনও পাশের বাড়িতে আইবুড়োভাতের নেমতন্ন… সব নিয়ে একেবারে জেরবার। বিয়ের আগে থেকেই এদিকে প্ল্যান ছিল বন্ধুদের নিয়ে একটা ব্যাচেলার্স পার্টি হবেই। কেননা, এখন সব বিয়েই হল রিইউনিয়ন। ফলে একা থেকে দোকা হওয়ার আগে সবাই জীবনটা উদযাপন করতে চান। বিয়ের স্বপ্ন প্রায় সব মেয়ের মধ্যে ছোট থেকেই লালিত হয়। তবে তার প্রকাশ একএকজনের ক্ষেত্রে একএকরকম। কিন্তু নিজে সাবলম্বী না হওয়া পর্যন্ত এবং নিজের শখপূরণ না হলে মেয়েরা এখন আর বিয়ের পিঁড়িতে বসতে চান না। এসব কথা আপাতত থাক। বরং এই উইকেন্ডে জমিয়ে দিন বন্ধুর ব্যাচেলার্স পার্টি। করোনা আবহে বাইরে না গিয়ে কীভাবে বাড়িতেই করবেন সব আয়োজন, দেখে নিন। রইল বেশ কিছু চমকপ্রদ আইডিয়া।

ব্যাচেলার্স থিম কেক

কেক ছাড়া কোনও সেলিব্রেশনই এখন আর সম্পূর্ণ হয় না। জন্মদিন, বিয়ে, অন্নপ্রাশন, গায়ে হলুদ, ফেয়ারওয়েল সবেতেই কিন্তু কেক থাকা আবশ্যক। আর এখন নানা থিমে পাওয়া যায় এই কেক। তাই ব্যাচেলার্স পার্টির জন্য বন্ধুরা একটা বিশেষ কেক অর্ডার করুন হবু পাত্রীর জন্য। তবে সেই কেকের ডিজাইন হোক দুষ্টুমিতে ভরা। যতই হোক, এবার তিনি অফিসিয়লি ‘সিঙ্গলের’ তকমা ঘোচাচ্ছেন।

Miss থেকে Mrs

miss-mrs

নামের আগে এবার বসবে শ্রীমতী… ফলে দায়িত্বও বাড়ছে। আর তার জন্য তো সেলিব্রেশন থাকবেই। অনলাইনেই অর্ডার করে নিতে পারেন ব্রাইডাল প্রপস। এবার একটা থিমে ঘর সাজিয়ে ফেলুন। তারপর সুন্দর সুন্দর ইমোজি নিয়ে ফটোশ্যুট করুন।

লেটার বেলুন ব্যবহার করুন

লেটার বেলুন এখন বেশ চলছে। আর এই বেলুন দিয়ে সাজালেও কিন্তু ভালো লাগে দেখতে। এই বেলুনের সঙ্গে মানানসই আলোর ব্যবস্থা থাকলেই ছবিও খুব ভালো আসে। ব্রাইডের নামও বেলুনে সাজিয়ে নিন।

ম্যাচিং আউটফিট

সবাই মিলে একই রকম টিশার্ট পরতে পারেন। কিংবা ব্রাইডের নাম লেখা টিশার্টের সঙ্গে ডেনিমও কিন্তু খুব সুন্দর লাগে। যাতে আপনাদের ভালো লাগবে, আপনারা মজা পাবেন, সেরকমই কিছু পরার চেষ্টা করুন। ব্যাচেলার্স পার্টির জন্য একটা গোটা দিন রাখুন। যাতে নানা পছন্দের পোশাকে ফটোশ্যুটও করতে পারেন।

Bridesmaid-দের উপহার

bridesmaid-

বন্ধুরা যখন এত সুন্দর করে আপনার ব্যাচেলার্স পার্টির আয়োজন করেছেন, তখন তো তাঁদের জন্যও কিছু উপহার রাখা আবশ্যিক। ঠিক করুন কেমন উপহার আপনি দিতে চান। চাইলে বন্ধুদের লাঞ্চ বা ডিনারটা আপনি দিন। যদি কোনও রিসর্ট বুক করে থাকেন, তাহলে সেই রিসর্টের কিছু খরচও আপনার। তবে যা করবেন, সবই নিজের বাজেটের কথা মাথায় রেখে। অতিরিক্ত কিছুর কিন্তু প্রয়োজন নেই।