এই প্রথমবার, Pataudi Palace নিয়ে বড় সিদ্ধান্ত নিলেন ছোটে নবাব Saif Ali Khan


নিজস্ব প্রতিবেদন : এর আগে ‘বীর-জারা’, ‘ম্যায় হুঁ না’, ‘রং দে বাসন্তী’ সহ বেশ কিছু ছবির শ্যুটিং হয়েছে পতৌদি প্যালেসে (Pataudi Palace)। তবে অন্দরে নয় এই সব ছবির শ্যুটিংই হয়েছে প্যালেসের বাইরে। ভিতরে ঢুকে শ্যুটিং করার অনুমতি এর আগে মেলেনি। তবে এতদিন যেটা ঘটেনি, এবার সেটাকেই সম্ভব করলেন সইফ আলি খান (Saif Ali Khan)। 

পতৌদি প্যালেস-এর অন্দরে আসন্ন ওয়েব সিরিজ ‘তাণ্ডব’ শ্যুটিং করার অনুমতি দিলেন ছোটে নবাব। এই ওয়েব সিরিজটির পরিচালনা করছেন আলি আব্বাস জাফর। ছবিতে একজন রাজনীতিবিদের ভূমিকায় দেখা যেতে চলেছে সইফকে। ওয়েব সিরিজে তাঁর চরিত্রের নাম প্রতাপ সিং। যাঁর বাবা কিনা দেশের প্রধানমন্ত্রী। বাবার মৃত্যুর পর সেই জায়গা নিতে মরিয়া সইফ ওরফে প্রতাপ সিং। এমন একজন প্রভাবশালী রাজনীতিবিদ ও তাঁদের অভিজাত পরিবারকে তুলে ধরার জন্য একটি প্রসাদের প্রয়োজন ছিল। সেকারণেই এই অনুমতি দিয়েছেন সইফ। 

আরও পড়ুন-Mir-এর ‘টুম্পা সোনা’ পোস্টে কমেন্ট করে ট্রোল, ক্লাস ১০ও পাস করিনি জবাব Swastika-র

এ প্রসঙ্গে মিড ডে-কে দেওয়া সাক্ষাৎকারে সইফ বলেন, ”প্রাসাদে শ্যুটিং করতে দিতে অসুবিধা নেই। তবে এটি বছরের ৩৪০ দিনই অব্যবহৃত হয়ে পড়ে থাকে। যদিও এবার ছবির ক্রিউ মেম্বারদের উপরই এটার দেখাশোনার ভার রয়েছে। তা সত্ত্বেও শ্যুটিংয়ের বিষয়ে আমার নার্ভাস লাগছে। প্রাসাদের বাইরে শ্যুটিং হলে আমার কোনও সমস্যা নেই।  তবে এক্ষেত্রে আমি ব্যতিক্রমী সিদ্ধান্তই নিয়েছি।” সইফের কথায়, ”আমার মনে হয় পতৌদি প্যালেসই হল সেই জায়গা, যেটা অভিজাত লুক দিতে পারে। ওই প্রাসাদে যেকেউ দাঁড়ালেই তাঁকে অভিজাত লাগে।”

আরও পড়ুন-রাসবিহারী শৈলুষিকের উদ্যোগে নাট্য উৎসব, ‘বিশ্বাসঘাতক’-এর পরিচালনায় Kamaleshwar Mukherjee

এর আগে এক সাক্ষাৎকারে সইফ পতৌদি প্যালেস প্রসঙ্গে বলেছিলেন, ”আমার কাছে এই প্রাসাদের আর্থিক মূল্য ঠিক করা সম্ভব নয়। কারণ, এটার সঙ্গে আমার অনেক আবেগ জড়িয়ে রয়েছে, যা মূল্যহীন। আমার পূর্বপুরুষ এবং আমার বাবার সমাধি রয়েছে এই প্রাসাদেই। তাই ওই প্রাসাদ আমার কাছে পবিত্র। ওটার সঙ্গে একটা আত্মিক যোগ রয়েছে। এই প্রাসাদটি আমার ঠাকুরদা ১০০ বছর আগে ঠাকুরমার জন্য বানিয়েছিলেন। সেসময় তাঁরাই রাজত্ব চালাতেন। পরবর্তীকালে নবাবী প্রথা বিলুপ্ত হয়েছে। তখন আমার বাবা এটাকে লিজে দিয়েছিলেন। ওখানে ফ্রান্সিস ওয়াকজিরাং এবং আমন নাথ ওখানে হোটেল চালাতেন। তাঁরাই আমাদের পরিবারের মত প্রাসাদটির দেখভাল করতেন। আমার মায়ের জন্য ওখানে কটেজও ছিল। উনি যখন ইচ্ছা ওখানে গিয়ে থাকতে পারতেন।”

প্রসঙ্গত ‘তাণ্ডব’ ওয়েব সিরিজে সইফ আলি খান ছাড়াও রয়েছেন ডিম্পল কপাডিয়া, মহম্মদ জিসান আইয়ুব, কৃতিকা কর্মা সহ আরও অনেকে। ১৫ জানুয়ারি থেকে আমাজন প্রাইমে সম্প্রচারিত হবে এই ওয়েব সিরিজ।